কাওয়াসাকি এবং এয়ারবাস কে পরাজিত করে বেল এবং ফুজি যৌথ ভাবে জাপান সেলফ ডিফেন্স গ্রাউন্ড ফোরস এর জন্য নতুন হেলিকপ্টার

airbus

কাওয়াসাকি এবং এয়ারবাস কে পরাজিত করে বেল এবং ফুজি যৌথ ভাবে জাপান সেলফ ডিফেন্স গ্রাউনড ফোরস এর জন্য নতুন হেলিকপ্টার উৎপাদন চুক্তি সম্পন্ন।৩.২ বিলিয়ন ডলার এর সমান মূল্যমানের এক চুক্তি তে বেল ফুজি টীম, কাওয়াসাকি এবং এয়ারবাস টীম কে পেছনে ফেলে জাপান মিনিসট্রি অফ ডিফেন্স এর সাথে চুক্তি তে আবদ্ধ হয়। এয়ারবাস হেলিকপ্টার ১৩০ কে প্রতিস্থাপন করবে বেল এর ইউ এইচ ১জে হেলিকপ্টার দ্বারা, যা ইতিমধ্যে ব্যাবহার করা হচ্ছে। পরবর্তী পর্যায়ে ইউ এইচ –এক্স হেলিকপ্টার টি উৎপাদন করা হবে, যা নাকি বেল -৪১২ ই পি আই এর সাথে সমসাময়িক ধরনের কাজ করতে সক্ষম।

জাপান মিনিসট্রি অফ ডিফেন্স এর সুত্রে জানা যায়, বেল ফুজি টীম তাদের প্রস্তাবে সব দিক তাদের প্রতিদ্বন্দ্বী র থেকে এগিয়ে ছিল। এই চুক্তি মতো উৎপাদন করা হেলিকপ্টার ডেলিভারি শুরু হবে ২০২১ সালের থেকে। এই উৎপাদনের মধ্যে এলিসন টি -৫৩ ইঞ্জিন এর কার্যক্ষমতা বাড়ানো হবে যা হবে ১৮০০ (এস এইচ পি) ক্ষমতা সম্পন্ন এবং এর সাথে অন্যান্য অনেক সুবিধার সাথে আরও অনেক আধুনিক ইলেক্ট্রনিক সরঞ্জাম সম্পৃক্ত করা হবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>